শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ২ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ২৫ জুন ২০২৪
প্রথম পাতা » আঞ্চলিক » জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
প্রথম পাতা » আঞ্চলিক » জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
৩৪ বার পঠিত
মঙ্গলবার ● ২৫ জুন ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

---

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুন মাসের সভা ২৫ জুন (মঙ্গলবার সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এ জেড এম তৈমুর রহমান জানান, মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সিটি কর্পোরেশনের বিভিন্ন সড়কে চলমান উন্নয়ন কাজ শেষ হলে যানজটের কারণে নগরবাসীর বিদ্যমান ভোগান্তির অবসান হবে বলে আশা করা যায়। কিশোর গ্যাং এর বিস্তাররোধে পুলিশকে এদের বিষয়ে তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান তিনি এবং প্রয়োজনে পুলিশের হ্যালো কেএমপি অ্যাপ ব্যবহারের পরামর্শ দেন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ শেখ মোহাম্মদ কামাল হোসেন জানান, গরম আবহাওয়ায় ডায়রিয়া ও হিটস্ট্রোকে আক্রান্ত হওয়ার ঘটনা বৃদ্ধি পায়। এখন পর্যন্ত খুলনা জেলায় রাসেল ভাইপারের কামড়ে আক্রান্ত হয়ে কেউ হাসপাতালে এসেছে বলে জানা যায়নি। জেলার সকল উপজেলা হাসপাতালে সাপে কামড়ানো রোগীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় এন্টিভেনম মজুদ আছে।

জাতীয় পরিসংখ্যান ব্যুরো’র খুলনা জেলা শুমারি সমন্বয়কারী-২ ও রূপসা উপজেলার পরিসংখ্যান কর্মকর্তা ইশরাক রহমান সভায় জানান, আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত দেশব্যাপী অর্থনৈতিক শুমারি পরিচালিত হবে। এসময় তথ্য সংগ্রহকারীরা সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে গিয়ে তথ্য সংগ্রহ করবেন। তাদেরকে নির্ভুল তথ্য দিয়ে সহায়তা করার জন্য সকলকে অনুরোধ করেন তিনি।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক জানান, আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার ও পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের সতর্কতা ও গুরুত্বের সাথে এসংশ্লিষ্ট দায়িত্ব পালন করতে হবে। বর্ষা মওসুমের বিষয়টি বিবেচনায় নিয়ে পানি উন্নয়ন বোর্ডকে খুলনার উপকূলীয় এলাকার বেড়িবাঁধের দূর্বল অংশগুলো মেরামতের ব্যবস্থা নিতে হবে।

সভায় জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার দপ্তরের উপপরিচালক মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাছলিমা আক্তার, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।





আঞ্চলিক এর আরও খবর

নড়াইল পৌরসভার ৮১ কোটি ৮১ লাখ ৮১ হাজার ৮৮১ টাকার বাজেট ঘোষণা নড়াইল পৌরসভার ৮১ কোটি ৮১ লাখ ৮১ হাজার ৮৮১ টাকার বাজেট ঘোষণা
নড়াইল জেলা পরিষদের বাজেট ঘোষণা নড়াইল জেলা পরিষদের বাজেট ঘোষণা
পাইকগাছায় তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ পাইকগাছায় তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ
খুলনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাব-কন্ট্রাক্টিং সংযোগ বাস্তবায়ন ও উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত খুলনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাব-কন্ট্রাক্টিং সংযোগ বাস্তবায়ন ও উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক নিরসন শীর্ষক আলোচনা সভা সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক নিরসন শীর্ষক আলোচনা সভা
নড়াইলে শ্রমজীবীদের মাঝে ছাতা ক্যাপ ও পানি বিতরণ নড়াইলে শ্রমজীবীদের মাঝে ছাতা ক্যাপ ও পানি বিতরণ
নড়াইলের লোহাগড়ায় বিদায়ী অনুষ্ঠানে বিভিন্ন স্মৃতিচারণ করলেন সেনাপ্রধান নড়াইলের লোহাগড়ায় বিদায়ী অনুষ্ঠানে বিভিন্ন স্মৃতিচারণ করলেন সেনাপ্রধান
মাগুরায় ১৪টি সংগঠনের মাঝে ৮ শতাধিক গাছের চারা বিতরণ মাগুরায় ১৪টি সংগঠনের মাঝে ৮ শতাধিক গাছের চারা বিতরণ
পাইকগাছা উপজেলা দুর্যোগ কমিটির দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত পাইকগাছা উপজেলা দুর্যোগ কমিটির দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)