শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

SW News24
রবিবার ● ১৪ জুলাই ২০২৪
প্রথম পাতা » কৃষি » জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিসভা অনুষ্ঠিত
প্রথম পাতা » কৃষি » জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিসভা অনুষ্ঠিত
৭২ বার পঠিত
রবিবার ● ১৪ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিসভা অনুষ্ঠিত

---

খুলনায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদযাপন বিষয়ক জেলা কমিটির প্রস্তুতিমূলক সভা ১৪ জুলাই রবিবার বিকেলে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্ব তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, আগামী ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করা হবে। ৩১ জুলাই সকাল নয়টায় শহিদ হাদিস পার্কের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, সাড়ে নয়টায় শহিদ হাদিস পার্ক থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত শোভাযাত্রা এবং সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ৫ আগস্ট সকাল ১০টায় গল্লামারী মৎস্য বীজ উৎপাদন খামারের সম্মেলনকক্ষে মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত হবে। এছাড়া মৎস্য সপ্তাহ চলাকালে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

সভায় আরও জানানো হয়, ইলিশ উৎপাদনে বাংলাদেশ বিশে^ প্রথম, মুক্তজলাশয়ে মাছ আহরণে দ্বিতীয়, তেলাপিয়া উৎপাদনে চতুর্থ এবং সামুদ্রিক মৎস্য আহরণে ২৫তম। খুলনা জেলায় বাৎসরিক মাছের চাহিদা ৫৭ হাজার ২০৪ মেট্রিক টন এর বিপরীতে মাছের উৎপাদন এক লাখ ২২ হাজার ৩৫৭ মেট্রিক টন। জেলায় চিংড়ির মোট উৎপাদন বাৎসরিক ২৫ হাজার ৩৭৫ মেট্রিক টন এবং খুলনা অঞ্চল থেকে বিগত অর্থবছরে মৎস্যপণ্য রপ্তানির পরিমাণ ২৮ হাজার ৩১৬ মেট্রিক টন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুসেইন খাঁন, জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী এবং মৎস্যচাষি ও মৎস্য রপ্তানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)