শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

SW News24
সোমবার ● ২৬ আগস্ট ২০২৪
প্রথম পাতা » আঞ্চলিক » ৫দিন পর স্বেচ্ছাশ্রমে পাইকগাছার দেলুটীর বেড়িবাঁধ মেরামত সম্পন্ন
প্রথম পাতা » আঞ্চলিক » ৫দিন পর স্বেচ্ছাশ্রমে পাইকগাছার দেলুটীর বেড়িবাঁধ মেরামত সম্পন্ন
৪০ বার পঠিত
সোমবার ● ২৬ আগস্ট ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৫দিন পর স্বেচ্ছাশ্রমে পাইকগাছার দেলুটীর বেড়িবাঁধ মেরামত সম্পন্ন

---

অবশেষে পাইকগাছার দেলুটী কালিনগরের ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত করা সম্ভব হয়েছে। ৫ম দিন সোমবার ৫ হাজার মানুষ স্বেচ্ছাশ্রমে কাজ করে বাঁধ মেরামত কাজ সম্পন্ন করে।

এদিকে টানা ৫ দিন পানি বন্দি থাকায় চরম দুর্ভোগে রয়েছেন দুর্গত মানুষ। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান থেকে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত থাকলেও অনুন্নত যোগাযোগ ব্যবস্থা ও পর্যাপ্ত নৌযান না থাকায় দুর্গত মানুষের কাছে ত্রাণ পৌছাতে ভোগান্তিতে পড়ছেন ত্রাণ বিতরণকারীরা। গবাদি পশু ও শিশু সন্তানদের নিয়ে ওয়াপদার রাস্তায় খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছে শত শত পরিবার। দ্রুত পানি নিষ্কাসনসহ বাসস্থান নির্মাণে সরকারি-বেসরকারি সহায়তার দাবী জানিয়েছেন দুর্গত এলাকার মানুষ।

উল্লেখ্য, গত ২২ আগস্ট বৃহস্পতিবার উপজেলার দেলুটী ইউনিয়নের কালিনগর এলাকার পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদার বেড়িবাঁধ ভেঙ্গে ২২ নং পোল্ডারের ১৩টি গ্রাম প্লাবিত হয়ে পানি বন্দি হয়ে পড়ে প্রায় ১৫ হাজার মানুষ। উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়নে হাজার হাজার মানুষ প্রতিদিন বাঁধ মেরামতের চেষ্টা করলেও জোয়ারের পানিতে মেরামতকৃত বাঁধ ভেসে যাওয়ায় সবচেষ্টা বিফল হলেও ৫ম দিনে বাঁধ মেরামত করা সম্ভব হয়েছে।

সোমবার দেলুটী ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল ও সোলাদানার সাবেক চেয়ারম্যান এসএম এনামুল হকের নেতৃত্বে ৫ হাজার মানুষ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কাজ করে বাঁধ মেরামত কাজ সম্পন্ন করেন। এদিকে টানা ৫ দিন গবাদি পশু, শিশু সন্তান নিয়ে চরম দুর্ভোগে রয়েছেন দুর্গত মানুষ।

বাংলাদেশ নৌ বাহিনী তাবু স্থাপন করে দেওয়ায় তাবুর মধ্যে অনেক দুর্গত পরিবার সেখানে আশ্রয় নিয়েছে। এদিকে দুর্গত মানুষের জন্য সরকারি-বেসরকারিভাবে ত্রাণ সহায়তা অব্যাহত থাকলেও দুর্গত মানুষের কাছে পৌছাতে ভোগান্তি হচ্ছে ত্রাণ বিতরণকারীদের। অতিবৃষ্টির কারণে সৃষ্ট বন্যার প্রভাবে দুর্গত এলাকায় খাবার পানির তীব্র সংকট দেখা দেয়ায় পানির সংকট নিরসনের জন্য দারুন মল্লিক বাজার এলাকায় মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট দ্বারা বন্যা কবলীত মানুষদের মাঝে সুপেয় পানি বিতরন করা হচ্ছে।

দেলুটি ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল বলেন, বাঁধ মেরামত হলেও পরবর্তী দ্রুত পানি নিষ্কাসন, কৃষি ও বাসস্থান পুনর্বাসন জরুরী। এ ক্ষেত্রে সরকারি-বেসরকারি সহায়তার দাবী জানান স্থানীয় এ জনপ্রতিনিধি।

 





আঞ্চলিক এর আরও খবর

পাইকগাছায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা:) উদযাপিত পাইকগাছায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা:) উদযাপিত
খুলনায় ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উদযাপন খুলনায় ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
মাগুরায় মাকসুরা নুরের পদত্যাগের দাবিতে মানববন্ধন মাগুরায় মাকসুরা নুরের পদত্যাগের দাবিতে মানববন্ধন
সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মোংলায় মানববন্ধন সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মোংলায় মানববন্ধন
নড়াইলে নবাগত ইউএনও’র সাথে সাংবাদিকদের মতবিনিময় নড়াইলে নবাগত ইউএনও’র সাথে সাংবাদিকদের মতবিনিময়
মাগুরায় গণ কমিটির  দাবির প্রেক্ষিতে  বর্ধিত পৌর কর স্থগিত ঘোষণা মাগুরায় গণ কমিটির দাবির প্রেক্ষিতে বর্ধিত পৌর কর স্থগিত ঘোষণা
আশাশুনি প্রেসক্লাবে সাংবাদিকদের  সাথে মতবিনিময় করেছেন উপজেলা ভূমি কর্মকর্তা আশাশুনি প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন উপজেলা ভূমি কর্মকর্তা
নড়াইলে নবাগত পুলিশ সুপার এহসানুল কবীরের যোগদান নড়াইলে নবাগত পুলিশ সুপার এহসানুল কবীরের যোগদান
নড়াইলে ভ্রাম্যমাণ গাড়িতে খাদ্যের গুণগত মান পরীক্ষাগারের উদ্বোধন নড়াইলে ভ্রাম্যমাণ গাড়িতে খাদ্যের গুণগত মান পরীক্ষাগারের উদ্বোধন
নড়াইলে বিএনপি নেতাকর্মী ও নিরাপরাধ ব্যক্তিদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন নড়াইলে বিএনপি নেতাকর্মী ও নিরাপরাধ ব্যক্তিদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)