শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

SW News24
শনিবার ● ১৯ অক্টোবর ২০২৪
প্রথম পাতা » আঞ্চলিক » ব্রীজের উভয় পাশে গর্ত ।। ভোগান্তিতে চরপাড়াবাসী
প্রথম পাতা » আঞ্চলিক » ব্রীজের উভয় পাশে গর্ত ।। ভোগান্তিতে চরপাড়াবাসী
৫২ বার পঠিত
শনিবার ● ১৯ অক্টোবর ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্রীজের উভয় পাশে গর্ত ।। ভোগান্তিতে চরপাড়াবাসী

------
শাহীন আলম তুহিন ,মাগুরা থেকে : মাগুরা পৌরসভার ইসলাম পাড়া সংলগ্ন নবগঙ্গা নদী তে খেয়াঘাটের ব্রীজের উভয় পাশের সংযোগ সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় দীর্ঘ দিন যাতায়াতে ভোগান্তিতে রয়েছে পারন্দুয়ালীর চরপাড়ার হাজারো মানুষ। প্রতিদিন পারনান্দুয়ালী চরপাড়া এলাকায় অধিকাংশ মানুষ ব্যবসাসহ নানা পেশার সাথে জড়িত। কেউ আবার চাকুরিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ শহরে । এ  এলাকা থেকে প্রতিদিন শত শত শিক্ষার্থী শহরে যাতায়াত করে স্কুলে । কিন্তু সংযোগ সড়কের উভয় পাশের রাস্তায় গর্ত হয়ে থাকার কারণে দীর্ঘদিন যাতায়াত ব্যাহত হচ্ছে তাদের ।বিশেষ করে যারা শহরে ব্যবসা করে রাতে বাড়ী ফেরেন তাদের পড়তে হয় বেশি ভোগান্তিতে । খেয়াঘাটের ব্রীজ সংলগ্ন এলাকায় কোন লাইটিং না থাকার কারণে অনেকে রাস্তা পার হতে দুর্ঘটনার শিকার হচ্ছেন । আবার অনেকে শহরের নতুন বাজার হয়ে চরপাড়া ডুকছেন । তাই দ্রুত এ রাস্তার সংস্কার চেয়েছেন এলাকাবাসী ।
গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত মাগুরা পৌরসভার ৯ নং ওয়ার্ডের ইসলামপুর পাড়া খেয়াঘাটে নবগঙ্গা নদীর উপর ৪০ মিটার আরসিসি গার্ডার ব্রীজ উদ্বোধন করা হয় ২০২৩ সালের ৯ নভেম্বর । এ ব্রীজটি উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর । খেয়াঘাটের উত্তর পাশে রয়েছে পৌরসভার ৬ নং ওয়ার্ডের পারনান্দুয়ালী চরপাড়া এলাকা এবং দক্ষিণ পাশে রয়েছে ইসলামপাড়া এলাকা । এ দু’এলাকা মানুষ পূর্বে বাশেঁর সাকোঁর মাধ্যমে চলাচল করতো । বিশেষ করে পারনান্দুয়ালী চরপাড়ার অধিকাংশ মানুষ মাগুরা শহরের বিভিন্ন ব্যবসা পরিচালনা করেন । উভয় পাশ্বের মানুষের যাতায়াতের জন্য মাগুরা পৌরসভা কতৃক নির্মিত হয় এ সেতুটি । কিন্তু সেতুর উভয় পাশে  ব্রীজের সাথে রাস্তার সংযোগ সড়ক পৌরসভা করতে গেলে  সংলগ্ন এলাকায় মানুষের অনেকে বাড়ি বাধার সম্মখিন হয় । বাস্তা করার জন্য অনেকে বাড়ি ভাঙার তাগিদ দেয় পৌরকতৃপক্ষ । রাস্তা করার জন্য একাধিক বার পৌরসভার কাউন্সিল,উধ্বতন কতৃপক্ষ এলাকাবাসীর সাথে মিটিং করেও কোন কাজ হয়নি ।
পারনান্দুয়ালী চরপাড়ার এলাকার দারুস সালাম জামে মসজিদের ইমাম মোতাসিন বিল্লাহ জানান,খেয়াঘাটের ব্রীজটি অনেক আগেই উদ্বোধন হয়েছে । কিন্তু ব্রীজের সাথে  ঘাটের দু’পাশের রাস্তা  করা নিয়ে চলছে অনেক সমস্যা । কেউ তার নিজ বাড়ী ভেঙে নিয়ে রাস্তার জায়গা দিতে চায় না । ফলে হচ্ছে না কোন রাস্তা । এদিকে ব্রীজের দু’পাশে রাস্তা ভেঙে গর্তের সৃষ্টি হওয়াতে ভোগান্তিতে পড়েছে চরপাড়ার শত শত মানুষ । এ ব্রীজ দিয়ে এলাকার সাধারণ মানুষ,ব্যবসায়ী,শিক্ষার্থীরা প্রতিদিন যাতায়াত করে । কিন্তু রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হওয়াতে যাতায়াত খুব ব্যাহত হচ্ছে । আমরা এলাকাবাসী পৌর কৃতপক্ষের কাছে দাবী রাখছি অতি দ্রুততার সাথে ব্রীজ সংলগ্ন এলাকায় রাস্তাটি মেতামত করে যাতায়াতের উপযোগী করলে আমরা উপকৃত হবো ।
পারনান্দুয়ালী চরপাড়ার বাসিন্দা ব্যবসায়ী  নুরে আলম দিপু জানান,দীর্ঘদিন ধরে রাস্তায় গর্ত থাকার কারণে এলাকাবাসী চরম ভোগান্তিতে রয়েছে । আমরা বার বার পৌরসভা কতৃপক্ষকে অবহিত করলেও কোন কাজ হয়নি । এ এলাকার অধিকাংশ মানুষ নানা পেশার সাথে জড়িত । বিভিন্ন কাজে তাদের শহরে যেতে হয় । কিন্তু যাতায়াত ব্যবস্থা ভালো না থাকার কারণে আমরা ভোগান্তিতে আছি । শুধু চলাচলের জন্য পৌর কতৃপক্ষ যদি রাস্তাটি মেরামতের ব্যবস্থা করতো তাহলে ভালো হতো ।
মাগুরা পৌরসভার নির্বাহী প্রকৌশলী আহসান বারী জানান,ব্রীজটি আগেই উদ্বোধন হয়েছে । তবে ব্রীজের কিছু কাজ বাকী রয়েছে । রাস্তা করার জন্য ব্রীজ সংলগ্ন এলাকায় কিছু সমস্যা রয়েছে সেটি আমরা সমাধানের জন্য এলাকাবাসীর সাথে চেষ্টা করছি । আমাদের উধ্বতন কতৃপক্ষ ব্রীজ সংলগ্ন এলাকাটি পরিদর্শন করেছে । আগামীতে দ্রুততার সাথে ব্রীজটি চলাচলের জন্য আমাদের জোর চেষ্টা থাকবে ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)